আগ্রহী শিক্ষকদের এক দিনের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদানের সময়সীমা বৃদ্ধি

1011

♦করােনা ভাইরাস রােগ প্রতিরােধ কার্যক্রমে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক সহায়তা প্রদানের সময়সীমা বর্ধিতকরণ।

সূত্র: অত্র অধিদপ্তরের স্মারক নং ৩৭.০২.০০০০.১০২.৯৯.০০২.২০.২;
তারিখ: ১১/০৪/২০২০ খ্রি:।

উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, সূত্রোক্ত পত্রে করােনাভাইরাস রােগ প্রতিরােধ কার্যক্রমে সহায়তার লক্ষ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে আর্থিক সহায়তা প্রদানের জন্য অনুরােধ করা হয়েছিল (অনুলিপি সংযুক্ত। দেশের এ সংকটে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সকল দপ্তর এবং সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান যেভাবে দ্রুত সাড়া দিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। কিন্তু অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান জানিয়েছেন যে, আন্তরিকভাবে চেষ্টা করেও নানাবিধ কারণে তারা আগ্রহী শিক্ষক কর্মচারীদের কাছ থেকে অর্থ সংগ্রহ ও তা প্রেরণের প্রক্রিয়াটি নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে পারেননি। করােনাভাইরাস সংক্রমণরােধে কিছু এলাকাকে লকডাউন করে দেওয়ায়, ব্যাংকিং কার্যক্রমের সময়সীমা কমে যাওয়ায় এবং যাতায়াত নিয়ন্ত্রিত হওয়ায় অনেকেই অসুবিধার সম্মুখীন হয়েছেন। এ সকল কারণে এরূপ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ অর্থ প্রেরণের সময় বৃদ্ধির জন্য বিশেষভাবে অনুরােধ করেছেন। সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় তাঁদের অনুরােধ যৌক্তিক বলে প্রতীয়মান হয়েছে।
এমতাবস্থায়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন অবশিষ্ট অফিস/শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত আগ্রহী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আহরিত মাসিক বেতন থেকে ০১ (এক) দিনের সমপরিমাণ অর্থ প্রেরণের সময়সীমা আগামী ২০/০৪/২০২০ তারিখ পর্যন্ত বর্ধিত করা হলাে। সংশ্লিষ্ট অফিস/প্রতিষ্ঠান প্রধানগণ নিম্ন বর্ণিত হিসাবে অর্থ এবং শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের তালিকা ও অর্থ জমা দেয়ার রসিদের কপি সংযুক্ত নির্দেশনায় বর্ণিত সংশ্লিষ্ট
কর্মকর্তার ই-মেইলে প্রেরণ নিশ্চিত করবেন:

হিসাবের শিরােনাম:Director General, D.S.H.E
চলতি হিসাব নম্বরঃ 0200009382600.
ব্যাংকের নাম ও শাখা: Agrani Bank Limited, Jatiya Press Club Branch, Dhaka.

এমতাবস্থায়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন অবশিষ্ট অফিস/শিক্ষা প্রতিষ্ঠান (সরকারি ও বেসরকারি প্রধানকে পুনঃনির্ধারিত সময়ে অর্থ প্রেরণ কার্যক্রম সম্পন্ন করার জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

📌📌শিক্ষা সম্পর্কিত খবরাখবর জানতে এখানে ক্লিক করে শিক্ষা গ্রুপে ঢুকে JOIN GROUP এ  ক্লিক করুন।গ্রুপে আপনিও শেয়ার করুন…

👉👉দৈনন্দিন শিক্ষা সম্পর্কিত খবরাখবর পেতে এখানে ক্লিক করে দৈনিক শিক্ষা সংবাদ পেইজে ঢুকে ” LIKE PAGE ” 👍 এ লাইক দিন

♣এডমিন,সম্পাদক ও প্রকাশক

 ♣♦ Najmuddin Md. Tawhed

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments