আজ চাঁদ দেখা গেলে কাল থেকে রোজা

528

আজ চাঁদ দেখা গেলে কাল থেকে রোজা

নিজস্ব সংবাদদাতা : রোজার তারিখ নির্ধারণে বাংলাদেশে আজ বৈঠকে বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। আজ পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে রাতেই তারাবির নামাজ শুরু হবে। সে ক্ষেত্রে আজ রাতে সেহরি খেয়ে আগামীকাল শনিবার রোজা শুরু করবেন বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানরা।

——————————————————————-

📌📌শিক্ষা সম্পর্কিত খবরাখবর জানতে এখানে ক্লিক করে শিক্ষা গ্রুপে ঢুকে JOIN GROUP এ  ক্লিক করুন।গ্রুপে আপনিও শেয়ার করুন…

——————————————————————-

👉👉দৈনন্দিন শিক্ষা সম্পর্কিত খবরাখবর পেতে এখানে ক্লিক করে দৈনিক শিক্ষা সংবাদ পেইজে ঢুকে ” LIKE PAGE ” 👍 এ লাইক দিন

——————————————————————-

মুসলমানদের সিয়াম সাধনার মাস মাহে রমজান কবে থেকে শুরু হচ্ছে তা জানা যাবে আজ সন্ধ্যায়। এজন্য বৈঠক ডেকেছে জাতীয় চাঁদ দেখা কমিটি।বৃহস্পতিবার (২৩ এপ্রিল) ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ নিজাম উদ্দিন এ তথ্য জানান। তিনি বলেন, রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনায় শুক্রবার মাগরিবের পর (সন্ধ্যা ৭টায়) সভায় বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। রাজধানীর বায়তুল মুকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে কমিটির এ সভায় সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ও কমিটির সভাপতি শেখ মো. আব্দুল্লাহ।

নিচের পোস্টটি দেখতে ছবির উপর ক্লিক করুন

বাংলাদেশের আকাশে কোথাও রমজান মাসের চাঁদ দেখে গেলে ৯৫৫৯৪৯৩,৯৫৫৫৯৪৭,৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ ফোন নম্বরে এবং ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৮৩৩৭ ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর অনুরোধ জানানো হয়েছে। এদিকে বুধবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের আকাশে চাঁদ দেখা না যাওয়া দেশগুলিতে শাবান মাস ৩০ দিন পূর্ণ করেছে। ফলে শুক্রবার থেকে সেখানকার মুসলিমরা রোজা রাখা শুরু করছেন।

হিজরি সন হিসাব করা হয় চাঁদ দেখার ওপর নির্ভর করে। চাঁদ দেখা সাপেক্ষে রোজা রাখতে হয় বলে বিশ্বব্যাপী আগে ও পরে রোজা শুরু হয়।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments