এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেলের আবেদন শুরু

4258

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের উচ্চতর স্কেলের আবেদন শুরু

নিজস্ব প্রতিবেদক : এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা চাকরির দশবছর পূর্তিতে উচ্চতর স্কেলের আবেদন আজ ১০ জুন থেকে শুরু করতে পারবেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর আজ এক চিঠিতে এ তথ্য জানিয়েছে। অধিদপ্তরের মাধ্যমিক শাখার পরিচালক মোহাম্মদ বেলাল হোসাইন স্বাক্ষরিত চিঠিটি মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পাঠানো হয়েছে। সব উপজেলা ও জেলা শিক্ষা কর্মকর্তাসহ প্রতিষ্ঠান প্রধান ও সংশ্লিষ্ট সবাইকে দেয়া হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। চিঠির সাথে শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠি দুটোও সংযুক্ত করে দেয়া হয়েছে।

🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿

📍📍প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়, মেডিকেল, ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় সহ শিক্ষা বিষয়ক সব ধরণের নির্ভরযোগ্য খবরাখবর সবার আগে পেতে এখানে ক্লিক করে দৈনিক শিক্ষা সংবাদ পেইজে ঢুকে ” LIKE PAGE ” 👍 এ লাইক দিন।

☘️🍀☘️🍀☘️🍀☘️🍀☘️🍀☘️🍀☘️🍀☘️🍀☘️🍀

📌📌আপনি কি চান শিক্ষা জাতীয়করণ হোক? শিক্ষায় বৈষম্য দূর হোক? শিক্ষকদের অধিকার আদায় হোক? তো দেরি কেন? এখুনি জয়েন্ট করতে ক্লিক করুন শিক্ষা গ্রুপে✅। আপনিও লিখুন, মতামত দিন, কমেন্ট করুন, লাইক দিন শেয়ার করুন।

🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴

জানা গেছে, ২০১৫ খ্রিষ্টাব্দ থেকে টাইমস্কেল বন্ধ রয়েছে। কিন্তু এ নিয়মে বঞ্চিত হচ্ছেন হাজার হাজার এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারী। তাদের বিষয়টি মাথায় রেখে বেসরকারি শিক্ষক কর্মচারীদের ‘টাইমস্কেলের’ পরিবর্তে ‘উচ্চতর গ্রেড’ দেয়ার সিদ্ধান্ত নেয় সরকার। ২০১৯ খ্রিষ্টাব্দ্রর মার্চে শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়ার ঘোষণা দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। সে বছরের ২৫ নভেম্বর এমপিও কমিটির সভায় সর্বসম্মতিতে শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। এমপিও নীতিমালা ১০ বছর পূর্তি এবং ১৬ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড দেয়ার কথা ছিল। তবে বিষয়টি নিয়ে কিছুটা কনফিউশন থাকায় গত মার্চ মাসে অর্থ মন্ত্রণালয়ের কাছে বিষয়টির স্পষ্টীকরণ ব্যাখ্যা চায় শিক্ষা মন্ত্রণালয়। গত ৩১ মে বিষয়টি স্পষ্ট করে চিঠি পাঠিয়েছে অর্থ মন্ত্রণালয়। চিঠিতে অর্থ মন্ত্রণালয় জানিয়েছে, চাকরির ১০ বছর পূর্তিতে শিক্ষকরা জাতীয় পে স্কেল অনুযায়ী উচ্চতর স্কেল পাবেন। তবে, চাকরি ১৬ বছর পূর্তিতে শিক্ষকদের উচ্চতর স্কেল প্রাপ্তির নিয়ে আদালতে একটি মামলা চলমান আছে। তাই এ বিষয়ে তাদের কিছুই করার নেই।

দৈনিক শিক্ষা সংবাদের পাঠকদের জন্য নোটিশটি হুবহু তুলে ধরা হল।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments