কোনাে শিক্ষা প্রতিষ্ঠানের একাদশ শ্রেণিতে ভর্তি চলছে মর্মে বিজ্ঞপ্তি প্রচার না করতে নির্দেশ

1006

কোনাে শিক্ষা প্রতিষ্ঠানের একাদশ শ্রেণিতে ভর্তি চলছে মর্মে বিজ্ঞপ্তি প্রচার না করতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : কোনাে শিক্ষা প্রতিষ্ঠানের একাদশ শ্রেণিতে ভর্তি চলছে মর্মে বিজ্ঞপ্তি প্রচার না করতে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড,যশোর।

🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿🌿

📍📍প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ব বিদ্যালয়, মেডিকেল, ও প্রকৌশল বিশ্ব বিদ্যালয় সহ শিক্ষা বিষয়ক সব ধরণের নির্ভরযোগ্য খবরাখবর সবার আগে পেতে এখানে ক্লিক করে দৈনিক শিক্ষা সংবাদ পেইজে ঢুকে ” LIKE PAGE ” 👍 এ লাইক দিন।

☘️🍀☘️🍀☘️🍀☘️🍀☘️🍀☘️🍀☘️🍀☘️🍀☘️🍀

📌📌আপনি কি চান শিক্ষা জাতীয়করণ হোক? শিক্ষায় বৈষম্য দূর হোক? শিক্ষকদের অধিকার আদায় হোক? তো দেরি কেন? এখুনি জয়েন্ট করতে ক্লিক করুন শিক্ষা গ্রুপে। আপনিও লিখুন, মতামত দিন, কমেন্ট করুন, লাইক দিন শেয়ার করুন।

🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴🌴

সোমবার এ সংক্রান্ত একটি নোটিশ বোর্ডের ওয়েব সাইটে প্রচার করা হয়।নোটিশে বলা হয় এ শিক্ষা বাের্ডের আওতাধীন সকল কলেজ/উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ/প্রধান শিক্ষককে জানানাে যাচ্ছে যে, কোনাে কোনাে প্রতিষ্ঠান সামাজিক যোগাযোগ মাধ্যম, পোস্টার, লিফলেট ইত্যাদি মাধ্যম ব্যবহার করে নিজ নিজ প্রতিষ্ঠানে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রচার করছে বলে অভিযোগ পাওয়া যায়। শিক্ষা মন্ত্রণালয়ের একাদশ শ্রেণিতে ২০২০-২০২১ শিক্ষা বর্ষে ভর্তির নীতিমালা অনুসারে কেন্দ্রিয়ভাবে শিক্ষার্থীর মেধা ও পছন্দের ভিত্তি তে শিক্ষার্থী নির্বাচন করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবার পর শিক্ষার্থী শুধুমাত্র অনলাইনে নির্ধারিত ওয়েবসাই আবেদন দাখিল করতে হবে। এ ক্ষেত্রে কোন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে আবেদন দাখিলের কোনাে সম্পর্ক নেই। কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভর্তি চলছে” মর্মে বিজ্ঞপ্তি প্রচার করা শিক্ষা মন্ত্রণালয়ের ভর্তি নীতিমালার সুস্পষ্ট লঙঘন এবং দণ্ডযোগ্য অপরাধ। ফলে, এ শিক্ষা বোর্ডের আওতাধীন সকল কলেজ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানকে এবুপ কোনাে মাধামে কোনাে বিজ্ঞপ্তি প্রচার না করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানাে হলো।
দৈনিক শিক্ষা সংবাদের পাঠকদের জন্য নোটিশটি হুবহু তুলে ধরা হল

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments