জাতীয়করণের জন্য অর্থ বরাদ্দ রাখতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিল বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন

1391

জাতীয়করণের জন্য অর্থ বরাদ্দ রাখতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিল বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন

নিজস্ব প্রতিবেদক : জাতীয়করণের জন্য অর্থ বরাদ্দ রাখতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিল বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন।বুধবার প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিটি পাঠানো হয় বলে জানান বাংলাদেশ শিক্ষক ইউনিয়নের সভাপতি আবুল বাশার হাওলাদার।২০২০-২১ অর্থবছরের বাজেটে ইউনেস্কো আইএলও ঘোষিত জিডিপির ৬ শতাংশ শিক্ষাখাতে বরাদ্দের দাবি জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক ইউনিয়নের নেতারা। একইসাথে বেসরকারি শিক্ষকদের নানা অসুবিধার কথা উল্লেখ করে স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণ করার আহ্বান জানানো হয়েছে। তাই, মোট জাতীয় বাজেটের ২০ শতাংশ শিক্ষাখাতে বরাদ্দের দাবি জানিয়েছেন তারা।

——————————————————————-

📌📌শিক্ষা সম্পর্কিত খবরাখবর জানতে এখানে ক্লিক করে শিক্ষা গ্রুপে ঢুকে JOIN GROUP এ  ক্লিক করুন।গ্রুপে আপনিও শেয়ার করুন…

——————————————————————-

👉👉দৈনন্দিন শিক্ষা সম্পর্কিত খবরাখবর পেতে এখানে ক্লিক করে দৈনিক শিক্ষা সংবাদ পেইজে ঢুকে ” LIKE PAGE ” 👍 এ লাইক দিন

——————————————————————-

চিঠিতে তিনি বলেন, দেশের ৯৭ শতাংশ শিক্ষাপ্রতিষ্ঠান বেসরকারি। এসব প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারীরা নানা বৈষম্যের জর্জরিত। এমপিওভুক্ত শিক্ষকরা বাড়িভাড়া বাবদ এক হাজার টাকা, চিকিৎসা ভাতা বাবদ ৫০০ টাকা এবং ২৫ শতাংশ উৎসব ভাতা পান। শিক্ষক ও শিক্ষাবিরোধী এমপিও নীতিমালার জন্য শিক্ষকরা নানাভাবে বঞ্চিত হচ্ছেন।

চিঠিতে আরও বলা হয়, এই মুহূর্তে ১৬ কোটি মানুষের দাবি সকল বৈষম্য দূর করে শিক্ষাব্যবস্থাকে জাতীয়করণ করা। তাই, স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে সরকারিকরণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়নের দাবি জানানো হয় চিঠিতে। এজন্য ২০২০-২১ অর্থবছরের বাজেটে ইউনেস্কো আইএলও ঘোষিত জিডিপির ৬ শতাংশ ও মোট জাতীয় বাজেটের ২০ শতাংশ শিক্ষাখাতে বরাদ্দ করার আহ্বান জানানো হয়।

দৈনিক শিক্ষা সংবাদের পাঠকদের জন্য স্মারকলিপিটি হুবহু তুলে ধরা হল।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments