মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনায় ৩৫ উর্দ্ধো নিয়োগ বঞ্চিত নিবন্ধিত শিক্ষক কেন্দ্রীয় ফোরাম

1118

মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনায় ৩৫ উর্দ্ধো নিয়োগ বঞ্চিত নিবন্ধিত শিক্ষক কেন্দ্রীয় ফোরাম

মাননীয় প্রধানমন্ত্রীর বরাবর খোলা চিঠিঃ

জয় বাংলা                                       জয় বঙ্গবন্ধু

নিয়োগ বঞ্চিত নিবন্ধিত শিক্ষকদের পক্ষ থেকে উপমহাদেশের সুযোগ্য নেতা ও বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কিংবদন্তির জন্মশতবর্ষের শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন এবং সালাম নিবেন হে বঙ্গকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপনি হলেন যোগ্য পিতার সুযোগ্য সন্তান।
আপনার অভিজ্ঞতা ও দক্ষতা দিয়ে দেশকে উন্নতির স্তরে পৌঁছাতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।আপনি শিক্ষা চিকিৎসা অর্থনৈতিক সামাজিক রাজনৈতিক উন্নয়নে সচেষ্ট ভুমিকা রেখেছেন।আপনি দেশের দুর্নীতি শক্ত হাতে দমন করছেন, দেশের ভুখা নাঙ্গা মানুষের সেবায় বঙ্গবন্ধুর মত আপনার মায়া-মমতার আঁচল বিছিয়ে দিয়ে সকল স্তরের জনগণের দুঃখ লাঘব করছেন, এজন্য এ দেশের জনগণ আপনাকে মমতাময়ী মায়ের আসনে বসিয়ে সম্মান ও ভালোবাসার আসনে বসিয়েছেন।

——————————————————————-

📌📌শিক্ষা সম্পর্কিত খবরাখবর জানতে এখানে ক্লিক করে শিক্ষা গ্রুপে ঢুকে JOIN GROUP এ  ক্লিক করুন।গ্রুপে আপনিও শেয়ার করুন…

——————————————————————-

👉👉দৈনন্দিন শিক্ষা সম্পর্কিত খবরাখবর পেতে এখানে ক্লিক করে দৈনিক শিক্ষা সংবাদ পেইজে ঢুকে ” LIKE PAGE ” 👍 এ লাইক দিন

——————————————————————-

আপনি করোনার মহামারী মোকাবেলা করতে দেশের সর্বস্তরের জনগণের পাশে দাঁড়িয়েছেন, সকল সংগঠনের বিপদগ্রস্ত মানুষের পাশে দাড়িয়ে ৭২ হাজার কোটি টাকা প্রণোদনা প্যাকেজ ঘোষণা করে মনোমুগ্ধকর সুদৃঢ় সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে দেশকে রক্ষা করার ভুমিকায় অবতীর্ণ হয়েছেন, সেজন্য আপনার প্রতি নিয়োগ বঞ্চিত নিবন্ধিত শিক্ষকগণ কৃতজ্ঞ।

আপনি জানেন যে, আমরা দেশের সর্বোচ্চ ডিগ্রি অর্জন করে মেধা ও যোগ্যতার কঠিন পরিক্ষা দিয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন পরিক্ষায় উত্ত্বীর্ণ হয়েছি। কিন্তু NTRCA ও শিক্ষামন্ত্রণালয়ের হযবরল নিয়ম কানুন এবং NTRCA এর সাবেক চেয়ারম্যানের এর দুর্নীতি অপকর্ম ও বেআইনি কর্মকান্ডের কারণে নিয়োগ যোগ্য হয়েও আজ অবধি নিয়োগ পাইনি। এমনকি মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল ডিবিশন এবং মহামান্য প্রধান বিচারপতি মহোদয়ের কোর্ট থেকে রায় পেয়েও আমরা নিয়োগ বঞ্চিত ও হতাশাজনক জীবন কাটাচ্ছি।
আমরা মেধার মুল্যায়নে নিয়োগ যোগ্য সনদ অর্জন করেও বেকারত্ব আমাদের জীবনকে অভিশপ্ত করে তুলছে। বেকারত্বের কারণে আমরা উচ্চ শিক্ষিত হয়েও কেউ চা এর দোকান, কেউ বাস ড্রাইবার, কেউ প্রাইভেট টিউশন, কেউ মুদির দোকান, কেউ ছোটখাটো বেসরকারি চাকুরি, কেউ কেউ স্কুল কলেজে খন্ডকালীন শিক্ষক হিসাবে কাজ করে কোনো রকমে দিনাতিপাত করছিলাম কিন্তু মহামারী করোনা ভাইরাস আমাদের সব রোজি রোজগারের পথ বন্ধ করে দিয়েছে। করোনার কারনে না পারছি ঘরে বসে না খেয়ে থাকতে, না পারছি বাহিরে বের হয়ে কাজ করে আমাদের মা বাবা স্ত্রীসন্তানদের মুখে দুমুটো ভাত তুলে দিতে।
আমাদের কাছে যখন নিষ্পাপ সন্তানগুলো বলে বাবা আমার কাপড় ছিড়ে গেছে ভালো কাপর দিন, ক্ষিধে পেয়েছে ভালো খাবার দিন তখন দুচোখে পানি চলে আসে, তখন সন্তানকে বলি আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী এ মহামারি মোকাবেলা করতে ৭২ হাজার কোটি টাকা প্রণোদনা ঘোষণা করেছেন, আমরা ৩৫ উর্দ্ধো বেসরকারি শিক্ষক নিবন্ধন ধারীগণ অবশ্যই সে ত্রাণ ও প্রণোদনা পাবো, তখন তোমাদের খাবারের অভাব হবে না।
সন্তান যখন বলে কবে পাবেন প্রণোদনা? তখন আমরা বাধ্য হয়ে উত্তর দিই- আমরা নিবন্ধিত শিক্ষক জাতি গঠনের কারিগর, সুতারাং সকলের আগে আমরাই পাবো প্রণোদনা। এইতো আর কটা দিন।

যখন চোখের সামনে ত্রাণ বিতরণ হয় তখন লজ্জা শরমে ত্রাণ নিতে লাইনে দাড়াতে পারিনা। সমাজ বলে নিবন্ধিত শিক্ষকগণ এত উচ্চ শিক্ষিত হয়েও যে বেকারত্বের জীবন কাটাচ্ছি তারজন্য তাচ্ছিল্যের দৃষ্টিতে দেখে।
সমাজের মানুষ গুলো ভাবে ছেলেমেয়েদের লেখাপড়া না করানোই ভালো, লেখাপড়া করালে না পারবে চেয়ে খেতে, না দিবে সরকার চাকুরি।
এখন করোনার এই পরিস্থিতিতে আমরা দেশের সেবায় অংশ নিতে চাই, নিরক্ষর ও অল্পশিক্ষিত লোকদের করোনা সম্পর্কে সচেতন করতে চাই কিন্তু টাকার অভাবে কিছুই করতে পারছি না।

মাগো, আপনি জানেন বয়স বাড়লে অভিজ্ঞতা বাড়ে কিন্তু আমরা যারা ৩৫ উর্দ্ধো নিয়োগ বঞ্চিত নিবন্ধিত শিক্ষক হিসেবে আছি তাদেরতো বয়সের কারণে নিয়োগ বঞ্চিত করেছে NTRCA এর সাবেক চেয়ারম্যান আশফাক হোসেন (মহামান্য সুপ্রীম কোর্টের ডিরেকশন অমান্য করে)।
♦আমরা কোথায় যাবো?
♦আমরা কার কাছে সুবিচার পাবো?
♦আমাদের স্ত্রী সন্তান কি না খেয়ে মরে যাবে?
♦আমাদের বৃদ্ধ পিতামাতা কী বিনা চিকিৎসায় ♦চোখের সামনে ছটফট করতে করতে মারা যাবে?
♦আমরা কি সমাজের আর দশটা মানুষের মত
দাড়াতে পারবো না?
♦কোন যোগ্যতার অভাব আমাদের?
♦আমরা উচ্চ শিক্ষার সনদ আছে,শিক্ষক হিসেবে নিয়োগ যোগ্য নিবন্ধন সনদ আছে। কোন যোগ্যতা নাই আমাদের?

হে বঙ্গকন্যা,
আপনি দেশের সকল স্তরের সমস্যা সমাধান করেন, যারা চাকুরীজীবি তাদেরকে আপনি লগডাউন অবস্থায়ও বেতন দিয়ে যাচাছেন যারা দরিদ্র তাদের জন্য আপনি রিলিফের ব্যবস্থা করেছেন, যাদের ঘর নাই তাদের জন্য ঘরের ব্যবস্থা করেছেন, যাদের জমি নাই তাদেরকে জমি দিচ্ছেন, যারা সরকারী চাকুরিজীবী তাদেরকে বোনাসসহ বেতন দিচ্ছেন, আমাদের তো চাকুরিই নাই তাই বেতন পাবো কোথায় থেকে?
এ মহামারির অবস্থায় আমরা চরম বিপদের মধ্যে আছি, অভাবের কারণে না পারছি স্ত্রী-সন্তান ও পিতামাতার মুখে দুমুঠো খাবার তুলে দিতে, না পারছি জনসচেতনতামুলক কাজ করে যেতে। তাই বুকভরা আশা নিয়ে আপনার কাছে এ মহামারির সময় ৩৫ উর্দ্ধো নিয়োগ বঞ্চিত নিবন্ধিত শিক্ষকদের জন্য প্রণোদনা চাই, আশাকরি সকলে বঞ্চিত করলেও আপনি আমাদেরকে বঞ্চিত করবেন না কারণ আপনি মমতাময়ী মা।
বেকারত্বের অভিশাপ যে কত কঠিন তা আপনিই বুঝবেন কারণ আপনি মমতাময়ী মা ও দেশ রত্ন এবং বঙ্গকন্যা, আপনাকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়ে আমরা ধৈন্য।
তাই আপনাকে হৃদয় নিংড়ানো ভালোবাসা, সম্মান-সালাম জানিয়ে আশার স্বপ্ন বুনন করছি।। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় হউক বাংলাদেশ আওয়ামী লীগের।।

ধন্যবাদান্তে,
সকল নিয়োগ বঞ্চিত নিবন্ধিত শিক্ষকদের পক্ষে
এস এম আমজাদ হোসেন
★★★ সভাপতি ★★★
৩৫ উর্দ্ধো নিয়োগ বঞ্চিত নিবন্ধিত শিক্ষক কেন্দ্রীয় ফোরাম
মোবাইলঃ ০১৭১৯৩১২৭৩৫
ইমেইলঃ smamzadhossain1@gmail.com

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments