মা-ভাই করোনা আক্রান্ত,উপমন্ত্রী নওফেলের আবেগঘন পোস্ট ফেসবুকে

1257

মা-ভাই করোনা আক্রান্ত,উপমন্ত্রী নওফেলের আবেগঘন পোস্ট ফেসবুকে

নিজস্ব সংবাদদাতা : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীনের পর করোনাভাইরাসে আক্রান্ত হলেন তার মা হাসিনা মহিউদ্দিনও। মঙ্গলবার (১২ মে) হাসিনা মহিউদ্দিন ছাড়া তাঁর বাসার শাকি এবং হারাধন নামে আরো দুই গৃহকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

পরিবারে করোনাভাইরাস হানা দেওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আবেগঘন পোস্ট দিয়েছেন মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি লিখেছেন, ‘কভিড১৯ ভাইরাস বাংলাদেশে অনেকের সংক্রমণ হয়েছে। আমার আপনার আশেপাশে বন্ধু বান্ধব অনেকেরই হয়েছে, হবে। ইচ্ছে করে কেউ কভিড সংক্রমিত হয় না। এটি যেকোনো কারো হতে পারে। আমাদের পরিবারের বেশির ভাগ সদস্য দেশের আট দশজনের মতই নির্দেশনা মেনে ঘরেই ছিলেন। আমার ভাইয়ের কিছুদিন আগে সন্তান জন্ম হয়েছে, তাকে অনেক জায়গায় যাওয়া আসা করতে হয়েছে। কিন্তু সন্তানের নিরাপত্তার কথা ভেবে, আত্মীয়দের নিরুৎসাহিত করতে, আমরা কারো সাথে নবজাতকের দেখাও করতে দেইনি। কিন্তু জীবনের অনেক প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে চলতে গিয়েও অনেকে সংক্রমিত হয়েছেন।’

——————————————————————-

📌📌শিক্ষা সম্পর্কিত খবরাখবর জানতে এখানে ক্লিক করে শিক্ষা গ্রুপে ঢুকে JOIN GROUP এ  ক্লিক করুন।গ্রুপে আপনিও শেয়ার করুন…

——————————————————————-

👉👉দৈনন্দিন শিক্ষা সম্পর্কিত খবরাখবর পেতে এখানে ক্লিক করে দৈনিক শিক্ষা সংবাদ পেইজে ঢুকে ” LIKE PAGE ” 👍 এ লাইক দিন

——————————————————————-

উপমন্ত্রী নওফেল বলেন, ‘যেহেতু আমাদের পরিবারও দেশের সাধারন মানুষের বাইরে নয়, সুতরাং আমাদের যেকোনো কারো হতে পারে এবং সংক্রমণ হয়েছেও অনেকের। কারো উপসর্গই নেই, তাই পরীক্ষা করাচ্ছেন না, কারো উপসর্গ আছে। নানান সুরক্ষা ব্যবস্থা থাকার পরও আমরা জানি ব্রিটিশ প্রধানমন্ত্রীরও হয়েছে, তাদের দেশের যুবরাজেরও হয়েছে, রাশিয়ার প্রধানমন্ত্রীরও হয়েছে। আরো অনেক মানুষের হয়েছে, ধনী, গরিব, ধর্ম, বর্ণ কেউ বিশেষ আনুকূল্য পাচ্ছেন না। সুতরাং এই কভিড১৯ নিয়েই আমাদের বেঁচে থাকতে হবে। এই সংক্রমণে আমরা শংকিত যেন না হই।

মহিবুল হাসান চৌধুরী নওফেল লিখেছেন, ‘কিছুদিন আগে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন সংক্রমিতদের প্রতি আমাদের মানবিক হতে, আর সংক্রমণ হলে মনে সাহস রাখতে। তাই আমরা সচেতন থাকবো, শংকিত হবোনা, মনে সাহস রাখবো। হায়াত-মউত সবই আল্লাহর হাতে। এই কভিড১৯ ভাইরাস কোথাও হঠাৎ উধাও হয়ে যাবেনা। এটি থাকবে, আরো অনেক দিন থাকবে, সংক্রমণের হার কমবে, বাড়বে। এর মধ্যেই আমাদের বেচে থাকতে হবে। সবাই দোয়া করবেন আমরা যেনো এই মহামারির হাত থেকে রক্ষা পাই, যাদের পজিটিভ রিপোর্ট এসেছে তারা যাতে সুস্থ হন। আমাদের পরিবার নয় শুধু, সমগ্র দেশের সবার জন্য দোয়া করবেন। মানুষের জীবিকা ও জীবন দুটোই যেন রক্ষা পায়, আর এই বাংলাদেশ যেন এগিয়ে যায়।’

প্রসঙ্গত, মঙ্গলবার (১২ মে) বিকেলে ঢাকার করোনা পরীক্ষার ল্যাব আইইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে উপমন্ত্রী নওফেল, তাঁর স্ত্রী, সন্তান, গাড়িচালক, গানম্যানসহ সবার করোনা নেগেটিভ এসেছে। পাশাপাশি বোরহানুল হাসান চৌধুরী সলেহীনের স্ত্রী, নবজাত সন্তান, শ্বশুর-শাশুড়িসহ পরিবারের ১২ সদস্যেও পরীক্ষাও নেগেটিভ এসেছে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments