শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণকে কৃষকদের প্রয়ােজনীয় সাহায্য প্রদানের নির্দেশ

581

বিষয়: বােরাে ধান আহরণে কৃষকদের সহায়তা প্রদান।

উপযুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, করােনাভাইরাস রোগ (COVID-19) এর প্রাদুর্ভাবজনিত বৈশ্বিক মহামারীর প্রভাব বাংলাদেশেও পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ক্ষেত্রে করােনাভাইরাস সংক্রমণের বিরূপ প্রভাব বিবেচনায় নিয়ে ইতােমধ্যে আগামী ০৩ (তিন) বছরের জন্য বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছেন। একইসঙ্গে তিনি জরুরিভিত্তিতে প্রায় ৫ (পাঁচ) কোটি মানুষের খাদ্য সরবরাহের উদ্যোগ গ্রহণ করেছেন। পাশাপাশি সরকারের সঠিক পদক্ষেপ গ্রহণ ও অনুকূল আবহাওয়ার কারণে এ বছর বােরো ধানের যে বাম্পার ফলন হয়েছে তা যেন সঠিক সময়ে কৃষকের ঘরে উঠে তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন; এবং এ বিষয়ে অন্যান্য অনেকের মত শিক্ষক-শিক্ষার্থীদেরও কৃষকদের পাশে দাঁড়ানাের আহবান জানিয়েছেন।

——————————————————————-

📌📌শিক্ষা সম্পর্কিত খবরাখবর জানতে এখানে ক্লিক করে শিক্ষা গ্রুপে ঢুকে JOIN GROUP এ  ক্লিক করুন।গ্রুপে আপনিও শেয়ার করুন…

——————————————————————-

👉👉দৈনন্দিন শিক্ষা সম্পর্কিত খবরাখবর পেতে এখানে ক্লিক করে দৈনিক শিক্ষা সংবাদ পেইজে ঢুকে ” LIKE PAGE ” 👍 এ লাইক দিন

——————————————————————-

উদ্ভূত পরিস্থিতিতে দেশের যেসব অঞ্চলে বােরাে ধান আহরণের ক্ষেত্রে কৃষকদের সহায়তা করা প্রয়ােজন সেসব এলাকার শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণকে কৃষকদের প্রয়ােজনীয় সাহায্য প্রদান করার অনুরােধ করা হলাে। প্রয়ােজনীয় স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে তারা অন্যান্য শিক্ষক এবং দায়িত্ববােধ সম্পন্ন ও প্রশিক্ষণপ্রাপ্ত (স্কাউটস/রােভার স্কাউটস ইত্যাদি) শিক্ষার্থীদের নিয়ে তাঁদের প্রতিষ্ঠান সংলগ্ন এলাকার কৃষকদের সহায়তায় এগিয়ে যাবেন। প্রয়ােজনে কৃষকদেরকে তাদের প্রতিষ্ঠান প্রাঙ্গণ ব্যবহার করার সুযােগ করে দেবেন।

এ পরিপ্রেক্ষিতে বােরাে ধান আহরণে কৃষকদের সর্বাত্মক সহায়তা প্রদানে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরােধ করা হলো। বিষয়টি অতীব জরুরি।

২১-৪-২০২০
প্রফেসর ড. সৈয়দ মাে. গােলাম ফারুক
মহাপরিচাল

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments