শিঘ্রিই বেসরকারি শিক্ষকদের বদলি

17094

এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটির ব্যানারে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের বদলি ব্যবস্থা চালু, ইনডেক্সধারী শিক্ষকদের প্রতিষ্ঠান পরিবর্তনের দাবিতে বাংলাদেশ সচিবালয়, ঢাকা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সাক্ষাৎ করেন। এমপিওভুক্ত শিক্ষকদের বাস্তবায়ন কমিটির সদস্য সচিব জনাব মোহাম্মদ সিরাজুল ইসলাম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন বদলির দাবিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক, , এনটিআরসিএ ভারপ্রাপ্ত চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) জনাব এম এ আউয়াল এবং এনটিআরসিএ সচিব জনাব তাহসিনুর রহমান এর সাথে বদলি বাস্তবায়ন কমিটি’র ছয় সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করে বদলি ব্যবস্থা চালুর প্রয়োজনীয়তা উত্থাপন করেন।

কর্মকর্তারা বদলি বিষয় নিয়ে ভাবছেন এবং দ্রুত এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নিবেন বলে জানিয়েছেন সিরাজুল ইসলাম। তিনি আরও বলেন বদলি বিষয়ে উনাদের সাথে সন্তোষজনক আলোচনা হয়। সচিবালয়ে মাননীয় শিক্ষা সচিব, শিক্ষামন্ত্রী, উপমন্ত্রী এবং নীতিমালা সংশোধন কমিটির আহবায়ক অতিরিক্ত সচিব আজ সচিবালয়ে উপস্থিত না থাকায় তাদের সাথে সাক্ষাৎ করা সম্ভব হয়নি।তবে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে বদলি ব্যবস্থা চালুর অনুরোধ পত্র জমা দেয়া হয়েছে বলেও নিশ্চিত করেন।

সিরাজুল ইসলাম বলেন, আমরা খুব শীঘ্রই উনাদের দেওয়া নির্ধারিত সময়েই পুনরায় সাক্ষাৎ করব ইনশাল্লাহ।

সাক্ষাৎ ও আলোচনায় আরও উপস্থিত ছিলেন জনাব হারুন রশীদ লিটন, আহবায়ক, জনাব আবুল কালাম আজাদ, কাজী আমজাদ হোসেন, আনিসুর রহমান মুন্সী প্রমুখ।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments