সংসদ টিভি দেখা যায় না এবং অনলাইন ক্লাসের সুযোগ নেই এমন এলাকার স্কুলের তথ্য চেয়েছ মাউশি

408

সংসদ টিভি দেখা যায় না এবং অনলাইনে ক্লাস করার সুযোগ নেই এমন এলাকার স্কুলের তথ্য চেয়েছ মাউশি

নিজস্ব প্রতিবেদক : যে সকল এলাকায় সংসদ বাংলাদেশ টেলিভিশন দেখা যায় না বা অনলাইনে ক্লাস করার সুযোগ নেই, ঐসব এলাকার বিদ্যালয়ের তথ্য ইমেইলে প্রেরণ করতে বলা হয়েছে।আজ বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর ড. প্রবীর কুমার ভট্টাচার্য্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

করোনা মহামারীর সময়ে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় নির্দেশনার পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা “আমার ঘরে আমার স্কুল” নামে শিক্ষা বিষয়ক কার্যক্রম বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংসদ বাংলাদেশ টেলিভিশন এর মাধ্যমে সম্প্রচার করে আসছে।
সংসদ বাংলাদেশ টেলিভিশনে ক্লাস চলাকালীন
সময়ের সাথে সমন্বয় করে যে কোন শিক্ষা প্রতিষ্ঠান অনলাইন শ্রেণি কার্যক্রম পরিচালনা করতে পারবে অর্থাৎ সংসদ বাংলাদেশ টেলিভিশনে যে সময়ে যে শ্রেণির ক্লাস চলে ঐ সময়ে অন্য শ্রেণির ক্লাস অথবা সংসদ বাংলাদেশ টেলিভিশন প্রচারিত “আমার ঘরে আমার স্কুল” নামে শিক্ষা বিষয়ক কার্যক্রমের আগে বা পরে তারা তাদের শ্রেণি কার্যক্রম চালাতে পারবে, তবে এ কার্যক্রম পরিচালনার জন্য শিক্ষার্থীদের নিকট হতে কোনরুপ অর্থ দাবী করা  যাবে না। যে সব এলাকায় টেলিভিশন বা অনলাইনে ক্লাস করার সুযোগ নেই, সেসব প্রতিষ্ঠানের তথ্য আগামী ৭ জুন ২০২০ খ্রিঃ তারিখের মধ্যে নিম্নে উল্লেখিত ছক
মোতাবেক নিকস ফন্টে agas@ dshe.gov.bd এ প্রেরণ করার জন্য সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসারকে নির্দেশক্রমে অনুরোধ করেছেন।

পাঠকদের জন্য নোটিশটি হুবহু তুলে ধরা হল।

——————————————————————-

📌📌শিক্ষা সম্পর্কিত খবরাখবর জানতে এখানে ক্লিক করে শিক্ষা গ্রুপে ঢুকে JOIN GROUP এ  ক্লিক করুন।গ্রুপে আপনিও শেয়ার করুন…

——————————————————————-

👉👉দৈনন্দিন শিক্ষা সম্পর্কিত খবরাখবর পেতে এখানে ক্লিক করে দৈনিক শিক্ষা সংবাদ পেইজে ঢুকে ” LIKE PAGE ” 👍 এ লাইক দিন

——————————————————————-

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments