৩০ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি বাড়ছে

974

৩০ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি বাড়ছে

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের প্রকোপ দিন দিন বাড়ার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান আপাতত বন্ধই থাকছে। আগামীকাল সোমবার দুই মন্ত্রণালয় যৌথ সভা করে ৩০ জুন পর্যন্ত ছুটি ঘোষণা করার কথা রয়েছে। পরিস্থিতি বিবেচনা করে ধাপে ধাপে এ ছুটি আরো বাড়বে।

                ⭕   🌴 ☘️  ☘️ ☘️ 🌴⭕

📍📍শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের হৃদয়ের স্পন্দন…প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়, মেডিকেল, ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় সহ শিক্ষা বিষয়ক সব ধরণের নির্ভরযোগ্য খবরাখবর সবার আগে পেতে ক্লিক করুন নিচে…  

 ☘️দৈনিক শিক্ষা সংবাদ পেইজে 👍লাইক দিন 

 👉 জয়েন্ট করুন 🌿 শিক্ষা গ্রুপ✅

               🌿  🌴 🌿    🔴 🔴 🌿   🌴

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হবার পর গত ১৬ মার্চ সরকার ঘোষণা দেয়, ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত স্কুল, কলেজসহ সব ধরণের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ থাকবে। পরস্থিতি ধীরে ধীরে আরও খারাপ হওয়ার সঙ্গে সঙ্গে ধাপে ধাপে বাড়তে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়তে থাকে। সর্বশেষ ১৫ জুন পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়।আগামীকাল সে ছুটি শেষ হলেও শিক্ষাপ্রতিষ্ঠান আপাতত খুলছে না।

জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার কারণেই ছুটি বাড়াতে হবে। আগামীকাল সোমবার শিক্ষা সচিবের সঙ্গে সভা করে ছুটি বাড়নো হবে। কত দিন ছুটি বাড়বে জানতে চাইলে তিনি বলেন, আপাতত ৩০ জুন পর্যন্ত ছুটি বাড়নোর প্রস্তাব করা হবে। পরিস্থিতি অনুযায়ী ধাপে ধাপে ছুটি আরো বাড়ানো হতে পারে।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ‘আমার ঘরে আমার স্কুল’ শিরোনামে সংসদ টেলিভিশনে ক্লাস চলছে এবং ইউটিউব চ্যানেলে ভিডিও ক্লাস আপলোড করা হচ্ছে শিক্ষার্থীদের জন্য। জাতীয় বিশ্ববিদ্যালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে নির্দেশে কলেজগুলোতে নিজস্ব প্রক্রিয়ায় অনলাইনে পাঠদান করা হচ্ছে। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ‘ঘরে বসে শিখি’ শিরোনামে সংসদ টেলিভিশনে রেকর্ডিং ক্লাস চলছে প্রচার করা হচ্ছে। তবে অনেক শিক্ষার্থীই এরপ্রতি আকর্ষণ হারিয়েছে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Facebook Comments